• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ভারতে কোভিড আক্রান্ত যুবকের গাছে আইসোলেশন

সিসি নিউজ ডেস্ক ।। বিশ্ব এখন করোনার সঙ্গে লড়ছে। মরণঘাতী এই ভাইরাসে প্রতিদিন প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ। এই মহামারির থাবায় বিপর্যস্ত দেশগুলোর একটি ভারত।

দেশটিতে প্রতিদিন রেকর্ড হারে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছেন। স্বাস্থ্যখাতে যারা রয়েছেন দিশেহারা হয়ে পড়েছেন। হাসপাতালগুলোতে বেড ও অক্সিজেনের অভাবের অভিযোগ উঠেছে। প্রয়োজনের তুলনায় অপ্রতুল আইসোলেশন সেন্টার। এই অবস্থায় গাছের ওপর নিজেকে আইসোলেশন রেখেছেন করোনা আক্রান্ত এক যুবক।

শিবা নামের ১৮ বছর বসয়ী এই যুবক পরিবারের সঙ্গে একই ঘরে থাকেন। কিন্তু এরই মধ্যে করোনায় আক্রান্ত হন তিনি। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর চিকিৎসকরা তাকে আইসোলেশনে থাকার পরামর্শ দেন।

ভারতের তেলেঙ্গানার নালাগোন্ডা জেলার ছোট একটি গ্রাম কোঠানান্দিকোন্ডায় বসবাস করেন শিবা। সেখানে প্রায় সবাই আদিবাসী। এই গ্রামের সবচেয়ে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্র পাঁচ কিলোমিটার দূরে। অন্যদিকে সরকারি হাসপাতালের দূরত্ব ৩০ কিলোমিটার। স্বাভাবিকভাবেই সেখানে আইসোলেশন সেন্টার থাকার কথা নয়। তাই বাধ্য হয়েই গাছের ডালে মাচা তৈরি করে আইসোলেশনে থাকতে শুরু করেন শিবা। এভাবেই পার করেছেন ১১ দিন।

শিবা জানান, তিনি ছাড়াও পরিবারে চারজন সদস্য রয়েছেন। অন্যরা এই ভাইরাসে আক্রান্ত হোক তিনি চাননি। সেজন্যই বাধ্য হয়ে গাছে মাচা তৈরি করে থাকতে শুরু করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ